ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

উখিয়ায় কলেজ ছাত্রীকে হত্যার চেষ্টা ! 

ফারুক  আহমদ,  উখিয়া ::  উখিয়ার  সাবেক রুমখা মৌলভী পাড়া গ্রামের সুমাইয়া আক্তার ( ১৮) নামক এক কলেজ ছাত্রীকে হত্যার চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা। লাঠি ও ভারি অস্ত্র দিয়ে প্রকাশ্য দিবালোকে এলোপাতাড়ি হামলা সহ অমানুষিক নির্যাতন চালায়।

 গতকাল শুক্রবার সকালে এ ঘটনাটি ঘটেছে । গুরুতর আহত কলেজ ছাত্রী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে ,  উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের  মৌলভী পাড়া গ্রামের ঠান্ডু  মিস্ত্রির মেয়ে কলেজ ছাত্রী সুমাইয়া আক্তার সকালে প্রাইভেট পড়ে বাড়িতে ফেরার পথে ন্যাক্কারজনক ভাবে   হামলার শিকার হন। আহত কলেজ ছাত্রী উখিয়া বঙ্গমাতা  মুজিব মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

পিতা ঠান্ডু মিস্ত্রি জানান, আমার মেয়ে সুমাইয়া সকালে  কোট বাজার এলাকায় ইংরেজি শিক্ষক থেকে প্রাইভেট পড়ে বাড়িতে ফিরছিলেন।  আমারই বসত ভিটায় প্রতিপক্ষ বাবুল মিস্ত্রির ছেলে মোহাম্মদ  নয়ন  , সোনা আলী  মিস্ত্রির ছেলে  আব্দুস  ছালাম, আবদুল  আলম,  বাবুল ও নাসির  উদ্দীন সহ কয়েকজন মিলে  কলেজ পড়ুয়া মেয়েকে হত্যার উদ্দেশ্যে  লাঠি ও ভারি অস্ত্র  দিয়ে  এলোপাতাড়ি হামলা চালায়। তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটে পড়লে সন্ত্রাসীরা উল্টো উল্লাস প্রকাশ করে।

এদিকে  চিৎকার  শুনে গ্রামবাসীরা এগিয়ে এসে আহত ছাত্রীকে উদ্ধার করে প্রথমে উখিয়া  হাসপাতাল পরে কক্সবাজার সদর হাসপাতলে নিয়ে ভর্তি করা হয়।

ফুফু পাখি আক্তার জানান,  আমরা এগিয়ে এসে উদ্ধার না করলে  কলেজ ছাত্রী সুমাইয়ার জীবন ফিরে পেত কিনা সন্দেহ  ছিল ।  মামা নুরুল আজিম বলেন  মেয়েটির কোন কিছু দোষ ছিলনা । প্রাইভেট পড়ে এসে বাড়িতে ঢোকার সময় কেবল ঘটনাস্থলে  আসলেই পরিকল্পিতভাবে তার উপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান,  ওই দিন সকালে আহত কলেজ ছাত্রীর ছোট চাচা আব্দুল গফুর একটি গোয়াল ঘর  তৈরি  করছিল ।  এতে   বাধা প্রদান দেয়  নয়ন ও আবদুস সালাম  গং। এ ঘটনাকে কেন্দ্র  করে দু’পক্ষের  মধ্যে  কথা কাটাকাটি ও তর্কাতর্কি চলছিল। ওই সময়  ঠান্ডু মিস্ত্রির কন্যা কলেজ  ছাত্রী সুমাইয়া   শব্দ  শুনে বিষয় টি  দেখার জন্য  এগিয়ে গেলে কিছু বুঝে উঠার আগেই ন্যাক্কারজনকভাবে হামলা ও  অমানসিক নির্যাতন চালায় সন্ত্রাসীরা।

কলেজ ছাত্রীর উপর  নির্মম নির্যাতনের ঘটনার বিষয়টি  উখিয়া  বঙ্গমাতা মুজিব মহিলা কলেজ  কতৃপক্ষ কে অবহিত করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহত ছাত্রীর পিতা ।

পাঠকের মতামত: